ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা ৯টি ওয়ার্ডে ২৩৭৬পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা: তালিকা করলো মেয়র

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে করোনা সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে আবারও ২৩৭৬টি পরিবার পাচ্ছেন মানবিক সহায়তার প্রনোদনা কর্মসুচি। সেইজন্য পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে ইতোমধ্যে মধ্যবিত্ত থেকে নিন্মআয়ের ২৩৭৬টি পরিবারকে এই কর্মসুচিতে তালিকাভুক্ত করা হয়েছে।

বুধবার ও বৃহস্পতিবার দুইদিনে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ড ২৩৭৬টি হতদরিদ্র পেশাজীবি, দিনমুজুর কৃষক ও চাকুরীজীবি পরিবারের তালিকা তৈরীর কাজ সম্পন্ন করা হয়েছে। পৌরসভা মিলনায়তনে উপস্থিত থেকে দুইদিন ধরে তালিকা তৈরীর কার্যক্রমটি দেখভাল করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, করোনা সংক্রমনের পর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের কর্মহীন গরীব ও দিনমুজুর পরিবারের মাঝে সবধরণের সরকারি সহায়তা বিতরণ করা হচ্ছে। পাশাপাশি আমার ব্যক্তিগত তহবিল থেকেও ইতোমধ্যে বিপুল পরিমাণ কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মেয়র বলেন, সম্প্রতি সময়ে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে ২৪০০ গরীব দিনমুজুর, পেশাজীবি, চাকুরীজীবি পরিবারের মাঝে সরকারের খাদ্যবান্ধব কর্মসুচির আওতায় ১০ টাকা কেজি দামের বিশেষ ওএমএস কার্ড বিতরণ করা হয়েছে। উক্ত কার্ডের মাধ্যমে প্রতি পরিবার দুইশত টাকা দিয়ে ২০ কেজি করে চাল পাচ্ছে। সর্বশেষ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৩৭৬ জনের মানবিক সহায়তার তালিকা প্রণয়ন ও প্রস্তুতি কাজ সম্পন্ন করা হয়েছে। আশাকরি সহসা উপকারভোগীরা সরকারি সহায়তা পেয়ে যাবেন। ###

পাঠকের মতামত: